রেলের বেহাল অনলাইন ! টালবাহানার পর টিকিট না দিলেও টাকা ফেরত রেলের

0
10

কার্ডে টাকা কাটার পরও কাউন্টার থেকে টিকিট পাননি দমদমের মধূসুদন দেবনাথ। অবশেষে অন্তত টাকা ফেরত দেওয়ার কথা জানাল রেল। তবে ন্যায্য দাম দেওয়া সত্ত্বে টিকিট না দিতে পারায় কোন দুঃখ প্রকাশ করেনি রেল।  ৩ ফেব্রুয়ারি কাশীপুরের বুকিং অফিস থেকে মুম্বইয়ে যাওয়ার জন্য টিকিট কাটেন মধুসূদনবাবু। কাউন্টারে SBI কার্ডে  POS মেশিনে সোয়াইপ করে টিকিটের টাকা দেন  ওই ব্যক্তি। তাঁর সেভিংস ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ৩০৮৫ টাকা তত্ক্ষনাত্ কেটেও নেওয়া হয়। কিন্তু তাঁকে টিকিট দেওয়া হয় না। তিনি টিকিট চাইলে RPFদের ডেকে আনা হয়। একাধিকবার অফিস গিয়ে সুরাহার দাবি জানান মধুসূদনবাবু। দফতর থেকে বলা হয় sorry । আমাদের কিছু করার নেই। দেড় মাস সময় লাগবে । রেলের তরফে যে গাফিলতি হয়েছে সেই বিষয়টি লেখে দিতে বলেন মধুসূদনবাবু। সেটিও দিতে নারাজ রেল। উল্টে হেল্পলাইন নম্বর ধরিয়ে দেওয়া হয় মধুসূদনবাবুর হাতে।টাকা ফেরত দেওয়ার কথা জানিয়েছে রেল। কিন্তু টিকিট তো পেলেন না মধুসূদনবাবু। যান্ত্রিক ত্রুটির জেরে  যাত্রীদের এই হয়রানি  দায় কি রেল এড়াতে পারে? এই ক্যাশলেস ইকোনমির নমুনা!