এই ফ্লিম ফেস্টিভ্যালে ঢুকতে টিকিট বা পাসের প্রয়োজন নেই!

পিপল্‌স ফিল্ম ফেস্টিভ্যাল জনতার চাঁদায় জনতার সিনেমার উৎসব। দলে দলে যোগ দিন। হাত খুলে চাঁদা দিন। আমরা মানুষের চাঁদা ছাড়া উৎসবের জন্য অন্য কোনও অনুদান নিই না। তাই ফেস্টিভ্যালের ধারেকাছে জিও/জি/স্টার/টাটা/বিশ্ববাংলা/অচ্ছেদিন কোনও কিছুরই বিজ্ঞাপন দেখতে পাবেন না। কে না জানে স্পনশরশিপ থেকেই যতেক কিসিমের সেন্সরশিপের উৎপত্তি।
এ উৎসব একান্তভাবে আমার আপনার স্পেস। আগামী ১৮ জানুয়ারি থেকে শুরু হচ্ছে ৫ম কলকাতা পিপল্‌স ফিল্ম ফেস্টিভ্যাল! চলবে ১৮ থেকে ২১শে জানুয়ারি ২০১৮। স্থানঃ যোগেশ মাইম একাডেমি ।প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৯টা। আয়োজকঃ পিপল্‌স ফিল্ম কালেকটিভ।
এবারের উৎসবে থাকছে আমাদের সমসময়, দেশ-কাল, সমাজ-রাজনীতি, জীবন-জীবিকা, লড়াই-সংগ্রাম, উৎসব-পরব, ক্রোধ-দ্রোহ, সুখ-দুঃখ, আশা-আকাঙ্ক্ষাকে ঘিরে থাকা ২৮টি ছবি। এই সমকাল নিয়ে দু’টি বক্তৃতা। ছোটদের জন্য একগুচ্ছ ছবি নিয়ে হাজির থাকবে লিটল সিনেমা। ছোট-বড় সকলের জন্য বই ডিভিডি পোস্টারের স্টল।
উৎসবের প্রথম দিনে প্রকাশিত হবে আমাদের পত্রিকা ‘প্রতিরোধের সিনেমা’র পঞ্চম বর্ষ, প্রথম সংখ্যা। উদ্বোধন হবে ভারতে স্বাধীন রাজনৈতিক ডকুমেন্টারির ইতিহাস, গতিপথ, বর্তমান ও রাজনৈতিক ছবির দর্শক ও প্রদর্শন, ফিল্ম মুভমেন্ট নিয়ে ২০ জন সিনেমা-নির্মাতা ও সিনেমা-কর্মীর লেখা বই – টুওয়ার্ডস এ পিপল্‌স সিনেমাঃ ইন্ডিপেন্ডেন্ট ডকুমেন্টারি অ্যান্ড ইটস অডিয়েন্স ইন ইন্ডিয়া।
,