বেলারিতে  বিজেপির হয়ে প্রচার করতে দেওয়া হোক তাকে। খনি মাফিয়া জনার্ধন রেড্ডির এই আর্জি শুক্রবার খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট । কিছুদিন আগে অমিত শাহ জানিয়ে ছিলেন জনার্ধন রেড্ডি দলের কেউ নয়। তাহলে বিজেপি প্রার্থীর প্রচারের জন্য  আদালতে দ্বারস্থ হয়েছিলেন কেন তিনি? কর্ণাটকে বিজেপির  বড় ভরসা  বেলারির খনি মাফিয়া জনার্ধন রেড্ডি। জনার্ধন রেড্ডির দুই ভাই করুনাকারা ও সোমশেখরাকে প্রার্থী করার পাশাপাশি জনার্ধন রেড্ডির ঘনিষ্ঠ শ্রীরামুলুকে বাদামি কেন্দ্র থেকে সিদ্দারামাইয়ার বিরুদ্ধে প্রার্থী করেছে বিজেপি। রাজনৈতিক পর্যবেক্ষকদের অনেকেই মনে করেন ২০০৮ সালে কর্ণাটক বিধানসভা ভোটে যখন সংখ্যাগরিষ্ঠতার জন্য প্রয়োজনীয় সংখ্যা  থেকে কিছুটা কম ছিল বিজেপির সেই সময় সরকার গড়তে সাহায্য করেছিলেন ইয়েদুরাপ্পা ঘনিষ্ঠ রেড্ডি ভাইয়েরা। সাংবাদিক সম্মেলনে বিজেপি সভাপতি অমিত শাহ জানিয়েছেন জনার্ধন রেড্ডির সঙ্গে বিজেপির কোন সম্পর্ক  নেই। আদালতের নির্দেশে বেলারিতে প্রবেশ নিষেধ জনার্ধনের, অথচ বেলারির ঠিক বাইরে শ্রীরামালুর প্রচারের রোড শো থেকে শুরু করে মঞ্চে দেখা যাচ্ছে জনার্ধন রেড্ডিকে। তবে শ্রীরামালুর দাবি রেড্ডির প্রাক্তন সহযোগী তথা খনি মামলায় অভিযুক্ত ২ প্রাক্তন বিজেপি বিধায়ককে নাকি এবার টিকিট দিয়েছে কংগ্রেস। তাই তাদের মুখে সততার কথা মানায় না। রাজনৈতিক বিশ্লেষকদের মধ্যে অনেকেই বলছেন  এবারো যদি কর্ণাটকে কোন দল এককভাবে সংখ্যাগরিষ্ঠতা না পায় তাহলে জনার্ধনই যে বিজেপির ভরসা তা নিশ্চিতভাবে বলা যায়। "/>
Friday, November 27, 2020
Home দেশ বেলারিতে জনার্ধন রেড্ডিকে প্রচারে না সুপ্রিম কোর্টের

বেলারিতে জনার্ধন রেড্ডিকে প্রচারে না সুপ্রিম কোর্টের

0
2

বেলারিতে  বিজেপির হয়ে প্রচার করতে দেওয়া হোক তাকে। খনি মাফিয়া জনার্ধন রেড্ডির এই আর্জি শুক্রবার খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট । কিছুদিন আগে অমিত শাহ জানিয়ে ছিলেন জনার্ধন রেড্ডি দলের কেউ নয়। তাহলে বিজেপি প্রার্থীর প্রচারের জন্য  আদালতে দ্বারস্থ হয়েছিলেন কেন তিনি?

কর্ণাটকে বিজেপির  বড় ভরসা  বেলারির খনি মাফিয়া জনার্ধন রেড্ডি। জনার্ধন রেড্ডির দুই ভাই করুনাকারা ও সোমশেখরাকে প্রার্থী করার পাশাপাশি জনার্ধন রেড্ডির ঘনিষ্ঠ শ্রীরামুলুকে বাদামি কেন্দ্র থেকে সিদ্দারামাইয়ার বিরুদ্ধে প্রার্থী করেছে বিজেপি। রাজনৈতিক পর্যবেক্ষকদের অনেকেই মনে করেন ২০০৮ সালে কর্ণাটক বিধানসভা ভোটে যখন সংখ্যাগরিষ্ঠতার জন্য প্রয়োজনীয় সংখ্যা  থেকে কিছুটা কম ছিল বিজেপির সেই সময় সরকার গড়তে সাহায্য করেছিলেন ইয়েদুরাপ্পা ঘনিষ্ঠ রেড্ডি ভাইয়েরা। সাংবাদিক সম্মেলনে বিজেপি সভাপতি অমিত শাহ জানিয়েছেন জনার্ধন রেড্ডির সঙ্গে বিজেপির কোন সম্পর্ক  নেই। আদালতের নির্দেশে বেলারিতে প্রবেশ নিষেধ জনার্ধনের, অথচ বেলারির ঠিক বাইরে শ্রীরামালুর প্রচারের রোড শো থেকে শুরু করে মঞ্চে দেখা যাচ্ছে জনার্ধন রেড্ডিকে। তবে শ্রীরামালুর দাবি রেড্ডির প্রাক্তন সহযোগী তথা খনি মামলায় অভিযুক্ত ২ প্রাক্তন বিজেপি বিধায়ককে নাকি এবার টিকিট দিয়েছে কংগ্রেস। তাই তাদের মুখে সততার কথা মানায় না। রাজনৈতিক বিশ্লেষকদের মধ্যে অনেকেই বলছেন  এবারো যদি কর্ণাটকে কোন দল এককভাবে সংখ্যাগরিষ্ঠতা না পায় তাহলে জনার্ধনই যে বিজেপির ভরসা তা নিশ্চিতভাবে বলা যায়।