দিল্লির উপরাজ্যপালের বাসভবনের কেজরিওয়ালের সঙ্গে দেখা করতে চেয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। উপরাজ্যপালের দফতর সেই অনুমতি দিল না তাঁকে।উপরাজ্যপালের বাসভবনে  অতিথিদের অপেক্ষা করার জায়াগায়  মন্ত্রিসভার অারো ৩ মন্ত্রীকে নিয়ে কেজরিওয়ালের অবস্থান শনিবার ষষ্ঠ দিনে পড়ল। তুলে নিতে হবে দিল্লির অাইএএস অফিসারদের  অঘোষিত ধর্মঘট তুলে নেওয়ার দাবি জানাতেই কেজরিওয়ালের এই মিডিয়া বান্ধব অান্দোলন। ২০১৯ এর নির্বাচনের অাগে দিল্লিকে পূর্ণ রাজ্য করার দাবিকে ইস্যু করতে চাইছে কেজরিওয়াল। সমর্থনও ঝুটছে। সিপিএম অাগেই কেজরিওয়ালের পাশে দাঁড়িয়েছে। এবার সমর্থন করছেন বিজেপির দলছুট যশবন্ত সিনহা ও বিক্ষুব্ধ শত্রুঘ্ন সিনহাও। যদিও হাওয়া বুঝতে না পেরে কেজরিওয়ালের বিরোধিতায় সরব হয়েছে দিল্লি কংগ্রেসের নেতারা। অাইএএস সঙ্গে গণ্ডগোলের  সূত্রপাত মাস চারেক অাগে। অভিযোগ কেজরিওয়ালের বাসভবনে বৈঠকে অাসা মুখ্য সচিবকে হেনস্তা করেন অাপ নেতারা। তার পর থেকে রাজ্য সরকারের সঙ্গে দিল্লি সরকারের অাইএএস অফিসাররা অসহযোগিতা করছেন বলে অভিযোগ।
"/>
Tuesday, December 1, 2020
Home দেশ কেজরিওয়ালের সঙ্গে দেখা করার অনুমতি দেওয়া হল না মমতাকে

কেজরিওয়ালের সঙ্গে দেখা করার অনুমতি দেওয়া হল না মমতাকে

0
9

 দিল্লির উপরাজ্যপালের বাসভবনের কেজরিওয়ালের সঙ্গে দেখা করতে চেয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। উপরাজ্যপালের দফতর সেই অনুমতি দিল না তাঁকে।উপরাজ্যপালের বাসভবনে  অতিথিদের অপেক্ষা করার জায়াগায়  মন্ত্রিসভার অারো ৩ মন্ত্রীকে নিয়ে কেজরিওয়ালের অবস্থান শনিবার ষষ্ঠ দিনে পড়ল। তুলে নিতে হবে দিল্লির অাইএএস অফিসারদের  অঘোষিত ধর্মঘট তুলে নেওয়ার দাবি জানাতেই কেজরিওয়ালের এই মিডিয়া বান্ধব অান্দোলন। ২০১৯ এর নির্বাচনের অাগে দিল্লিকে পূর্ণ রাজ্য করার দাবিকে ইস্যু করতে চাইছে কেজরিওয়াল। সমর্থনও ঝুটছে। সিপিএম অাগেই কেজরিওয়ালের পাশে দাঁড়িয়েছে। এবার সমর্থন করছেন বিজেপির দলছুট যশবন্ত সিনহা ও বিক্ষুব্ধ শত্রুঘ্ন সিনহাও। যদিও হাওয়া বুঝতে না পেরে কেজরিওয়ালের বিরোধিতায় সরব হয়েছে দিল্লি কংগ্রেসের নেতারা।

অাইএএস সঙ্গে গণ্ডগোলের  সূত্রপাত মাস চারেক অাগে। অভিযোগ কেজরিওয়ালের বাসভবনে বৈঠকে অাসা মুখ্য সচিবকে হেনস্তা করেন অাপ নেতারা। তার পর থেকে রাজ্য সরকারের সঙ্গে দিল্লি সরকারের অাইএএস অফিসাররা অসহযোগিতা করছেন বলে অভিযোগ।