মায়ের কাজের নামে ২০১৬ সালে প্যারোলে বেরিয়ে অাজও ‘মুক্ত’ সাহারা চিটফান্ডের মালিক সুব্রত রায়। ২৮ ফেব্রুয়ারি হাজির হতে নির্দেশ সুপ্রিম কোর্টের

0
9

অামানতকারীদের বকেয়া ২৫৭০০ ক‍‍োটি টাকা সেবির কাছে জমা না দেওয়ায় সাহারার কর্ণধার সুব্রত রায়কে ২৮ ফেব্রুয়ারি অাদালতে হাজির হতে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। অাদালত জানিয়েছে এখনও পর্যন্ত মাত্র ১৫০০০ কোটি টাকা পরিশোধ করেছে সাহারা তথা সুব্রত রায়। গত শুনানির সময় ৬ মাস সময় দেওয়া হয়েছিল টাকা শোধ করার জন্য। সর্বোচ্চ অাদালত তার পর্যবেক্ষণে জানিয়েছে সেরকম কোন লক্ষণ সুব্রত রায়ের তরফে দেখান হয়নি।

এই প্রথম নয় বকেয়া পরিশোধ না করায় সাহারার  কর্ণধার সুব্রতা রায়ের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি অাগেও বেশ কয়েকবার দিয়েছিল সুপ্রিম কোর্ট। তবে ওই পর্যন্ত। কাজের কাজ কিছুই হয়নি। তাই প্রশ্ন উঠছে সাহার উপর কি একটু বেশি সদয় অাদালত বা সরকার ? কারণ বারবার নির্দেশ সত্ত্বেও বিনিয়োগকারীদের পাওনা টাকা  ( সুদে আসলে প্রায় ৪০ হাজার কোটি টাকা) SEBI এর কাছে জমা না দিলেও বহাল তবিয়তে জেলের বাইরে রয়েছেন সুব্রত রায়। সরকারের তরফেও বিষয়টিকে তরান্বিত করার জন্য সেরকম উদ্যোগ লক্ষ করা যাচ্ছে না। মায়ের মৃত্যুর পর শেষকাজে যোগ দেওয়ার নাম করে গত ২০১৬ সালের মে মাসে ৪ সপ্তাহের জন্য প্যারোলে জেলের বাইরে বেরোন সুব্রত রায়। তার পর তার প্যারোলের সময়সীমা বারবারই বেড়েছে। কেন? জানা নেই।  তবে মাঝে মধ্যেই সুব্রত রায়কে হুঁশিয়ারি দিয়েছে সর্বোচ্চ আদালত। কিন্তু ওই পর্যন্ত।