সোনাকান্ডে কিছু উত্তর এখনও শোনা যাচ্ছে না

একটি হিন্দি দৈনিক ছাপা খবর অার চাপা রইল না। অবশেষে অবৈধভাবে সোনা অানায় নিজের স্ত্রীর বিরুদ্ধে যে নাম জড়িয়েছে তা সাংবাদিক বৈঠক করে স্বীকার করে নিলেন তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। রবিবার এক সাংবাদিক বৈঠকে অভিষেক অভিযোগ করেছেন কেন্দ্রের সরকারের নির্দেশে মিথ্যে অভিযোগ করছে শুল্ক দফতর। তৃণমূল নেতার দাবি ২ কেজি সোনা অানার যে অভিযোগ তাঁর স্ত্রীর বিরুদ্ধে উঠছে তা মিথ্যে ২গ্রামও সোনা ছিল না। সিসিটিভি ফুটেজ দেখানোর দাবি তুলেছেন তিনি। সোনাকান্ডে কতগুলো প্রশ্নের উত্তর মিলছে না।

১ অভিষেকের স্ত্রীর যদি অবৈধভাবে সোনা নিয়েই এসে থাকেন তাহলে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নিল না কেন শুল্ক দফতর? সোনা বাজেয়াপ্তই বা করলে না কেন তারা এতদিন পর এফঅাইঅার করার কথা বলা হচ্ছে কেন?

২ মিডিয়া রিপোর্ট অনুযায়ী ৩ দিন অাগে শুল্ক দফতরের অফিসারদের বিরুদ্ধে ৫০ হাজার টাকা ঘুষ ও দুর্ব্যবহারের অভিযোগ দায়ের করেছেন অভিষেকের স্ত্রী রুজিরা। অথচ ঘটনার দিন ১৫ -১৬মার্চ। এতদিন পরে থানায় গেলেন কেন অভিষেকের স্ত্রী ? অভিষেক দাবি করেছেন পরের দিনই জিডি করেছিলেন তাঁর স্ত্রী। কোনটা সত্যি?

৩ গত ১৫ মার্চের ঘটনায় তার স্ত্রীর নামে যে অভিযোগ উঠছে তা মিডিয়ার একাংশে অাগেই প্রকাশিতি হয়েছিল। এতদিন চুপ করে ছিলেন কেন অভিষেক? বিজেপি বা কেন কোন অভিযোগ তুলছিল না ?