পোলেরহাটে কমিটির সঙ্গে ‘বোঝাপড়া’ ভেঙে তৃণমূলের বোর্ড গঠন

0
6

১৪৪ ধারা জারি করে ভাঙরের পোলেরহাটের পঞ্চায়েতের বোর্ড গঠন হল বুধবার। জমি কমিটির সঙ্গে সমস্ত রকম বোঝা পড়া ভেঙে একতরফা ভাবে বোর্ড গঠন বলে অভিযোগ জমি কমিটির নেতা অলীক চক্রবর্তীর। পঞ্চায়েত প্রধান হন সবিতা সর্দার ও উপপ্রধান নির্বাচিত হয়েছেন অারাবুল ইসলামের ছেলে হাকিমুল ইসলাম। জমি কমিটির অাপত্তি ছিল হাকিমুল সহ বেশ কয়েকজন দুষ্কৃতী যারা জোর করে ভোটে জিতেছে তাদের পঞ্চায়েতের মেম্বার করা যাবে না। পরে রফা হয়ে জমি কমিটি নিজেদের দাবি থেকে পিছু হটে। ঠিক হয় একজন সদস্যকে সর্বসম্মতভাবে পঞ্চায়েত প্রধান করে কাজ চালান হবে। অলীকের দাবি এতে প্রথমে তৃণমূল রাজি হলেও এদিন তারা তা মানতে নারাজ হয়। এর পর পেশি শক্তির বলে তারা বোর্ড গঠন করে বলে অভিযোগ জমি কমিটির।

ভাঙরের অারাবুল বাহিনীর দাপট নতুন কিছু নয়। খুনের অভিযোগে কিছুদিন জেলেও ছিলেন অারাবুল ইসলাম। জেল থেকে ছাড়া পাওয়ার পর ফের দাপট দেখাতে মরিয়া। বিরোধী শূন্য ভাঙরে কাঁটা শুধু মাত্র পাওয়ার গ্রিড বিরোধী অান্দোলনের সঙ্গে যুক্ত গ্রামবাসীদের। তাই পোলেরহাটে পঞ্চায়েতে সংখ্যাগরিষ্ঠতা থাকলেও জমি কমিটির বাধায় বোর্ড গঠন করতে পারছিল না তৃণমূল। হাইকোর্টের নির্দেশ পুলিসি পাহারায় সেই কাজ হল বুধবার।।

এদিকে জমি কমিটির নেতৃত্বের বিরুদ্ধেও ক্ষোভ তৈরি হচ্ছে। সমঝোতা বা বোঝাপড়ার নামে ক্রমশ অান্দোলন থেকে পিছু হঠছে বলে কেউ কেউ অভিযোগ করছেন।এদিনও ভোটের পর নিজেদের মধ্যে হাতাহাতিতে জড়িয়ে পড়ে কমিটির সদস্যেরা।