শোভনের বৈশাখি ঝড় বিজেপিতে শান্ত

0
4

অবশেষে বুধবার নয়া দিল্লিতে দলের দফতরে গিয়ে বিজেপিতে যোগ দিলেন কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায় ও তাঁর বান্ধবী বৈশাখি বন্দ্যোপাধ্যায়। রাজ্য রাজনীতিতে দীর্ঘদিন ধরেই জল্পনা ছিল কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায় বিজেপিতে যোগ দেওয়ার। তাঁর বান্ধবী বৈশাখীদেবীর মধ্যস্থতায় যাবতীয় সিদ্ধান্ত নাকি পাকা হয়ে গিয়েছিল। বিজেপি শীর্ষ নেতারা সবুজ সংকেতের নাকি শুধুমাত্র অপেক্ষা।

বৈশাখীদেবীর সঙ্গে শোভন চট্টোপাধ্যায়ের বন্ধুত্ব জেরে অাগেই পরিবার ছেড়েছিলেন এদিন দল ছাড়লেন শোভনবাবু। বৈশাখির সঙ্গে সম্পর্কের জেরেই কাজ কর্মে মন দিতে না পারায় মন্ত্রী ও মেয়র থেকে শোভনবাবুকে অপসারণ করা হয়। দূরত্ব বাড়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও। লোকসভা ভোটে রাজ্যে বিজেপির ভাল ফলের পর শোভন চট্টোপাধ্যায়কে দলে ফিরিয়ে নেওয়ার উদ্যোগ নেওয়া হয়। কিন্তু সেই ডাকে সাড়া দিলেন না তিনি।
এতদিন যে নেতাকে দুবেলা গালমন্দ করেছেন , নারদায় তোয়ালে মুড়ে টাকা নিতে দেখায় যাওয়া তাঁর শাস্তি দাবি করেছেন সেই শোভন চট্টোপাধ্যায়কে দলে নিল বিজেপি। তবে নতুন নয় ভাগ মুকুল ভাগ বলে শ্লোগান দেওয়ার পর মুকুল রায় এখন বিজেপির অন্যতম মুখ।