অন্ধ্রের প্রাক্তন স্পিকারের অস্বাভাবিক মৃত্যু অাত্মহত্যা না খুন?

0
24

অন্ধ্রপ্রদেশ বিধানসভার প্রাক্তন স্পিকার ডাঃ কোডেলা শিবাপ্রসাদ রাওয়ের(৭২) অস্বাভাবিক মৃত্যুর কারণ নিয়ে কাটছে না ধোঁয়াশা।  সোমবার হায়দরাবাদে নিজের বাসভবনে  ‌টিডিপি নেতার ঝুলন্ত দেহ উদ্ধার হয়। প্রথমে অনুমান করা হচ্ছিল অাত্মহত্যা করে থাকতে পারেন কোডেলা শিবপ্রসাদ। তাঁর এক অাত্মীয় অভিযোগ করা হয়েছে প্রাক্তন স্পিকারকে খুন করা হয়েছে। পুলিস সন্দেহজনক অবস্থায় মৃত্যুর মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে।

কিছুদিন অাগে কোডেলা শিবাপ্রসাদ রাওয়ের বিরুদ্ধে স্পিকারের অফিসের কম্পিউটার চুরির অভিযোগ অাগেই ওঠে।  হায়দরাবাদ থেকে অমরাবতীতে অন্ধ্রপ্রদেশের রাজধানী স্থানান্তিরত হওয়ার সময় একাধিক জিনিস চুরি করেছেন প্রাক্তন এই স্পিকার। অন্তত এমনটাই অভিযোগ ওয়াইএসঅার কংগ্রেসের। চুরির তালিকায় কম্পিউটার, সোফাসেট ও এক ডজন প্লাস্টিকের চেয়ার রয়েছে। শিবপ্রসাদ অবশ্য দাবি করেছেন অাসবাবপত্র বা কম্পিউটার নষ্ট না হয় তার জন্যই তিনি সেগুলি তার কাছে রেখেছিলেন। তিনি টাকা ও দিতে রাজি অাছেন বলে জানিয়েছিলেন প্রাক্তন স্পিকার। তাঁর ছেলের বিরুদ্ধেও সরকারি ট্রেনিং সেন্টারের কম্পিউটার চুরির অভিযোগ উঠেছিল।

কোডালা শিবপ্রসাদ রাওয়ের অাত্মহত্যার সঙ্গে তাঁর বিরুদ্ধে সরকারের তরফে অানা চুরির অভিযোগের কোন সম্পর্ক অাছে কি না তা স্পষ্ট নয় এখনও। তবে দেশের কোন রাজ্যের প্রাক্তন স্পিকারের বিরুদ্ধে দফতরের জিনিসপত্র চুরির অভিযোগ নজিরবিহীন।