গুলাম নবী অাজাদকে জম্মু কাশ্মীর যেতে অনুমতি দিল সুপ্রিম কোর্

0
8

কংগ্রেস নেতা গুলাম নবী অাজাদকে জম্মু কাশ্মীর যাওয়ার অনুমতি দিল সুপ্রিম কোর্ট। সোমবার সর্বোচ্চ অাদালতের প্রধানবিচারপতি  রঞ্জন গগৈর বেঞ্চ জানিয়েছে শ্রীনগর, অনন্তনাগ,বারামুলা ও জম্মুতে জনসাধরণের সঙ্গে কথা বার্তা বলতে পারবেন কংগ্রেস নেতা। গুলাম নবী অাজাদ অাদালতকে প্রতিশ্রুতি দিয়েছেন তিনি সেখানে কোন রাজনৈতিক সভা করবেন না।

 সংবাদ সংস্থা পিটিঅাইয়ের খবর অনুযায়ী কংগ্রেস নেতা গুলাম নবী অাজাদ মিডিযাকে জানিয়েছেন নিজের রাজ্যে( কেন্দ্র শাসিত অঞ্চল) গিয়ে সেখানকার মানুষ কেমন অাছে তা জেনে তা তিনি সর্বোচ্চ অাদালতকে জানাবেন। কংগ্রেস নেতার অভিযোগ জনসাধরণের কথা ভাবে না কেন্দ্রের সরকার। এর অাগে একাধিকবার জম্মু কাশ্মীর যাওয়ার উদ্দেশ্যে শ্রীনগর বিমানবন্দরে পর্যন্ত গেলেও  গুলাম নবী অাজাদকে ফেরত পাঠিয়েছে কংগ্রেস। তাই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন কংগ্রেসের এই প্রবীণ নেতা।

  ৩৭০  ধারা বাতিলের পর থেকে কাশ্মীরকে জেলখানায় পরিণত করার অভিযোগ উঠছে সরকারের বিরুদ্ধে।  যোগাযোগ ব্যবস্থা প্রায় স্তব্ধ। অথচ সরকারের দাবি ছন্দে ফিরছে উপত্যকা।  প্রশ্ন উঠছে তাই যদি হয় তাহলে মেনস্ট্রিমের নেতাদের সেখানে যেতে দিতে অাপত্তি কেন সরকারের?