CESC র অত্যধিক বিদ্যুত মাশুলের প্রতিবাদে বিজেপি যুব মোর্চার মিছিল ঘিরে ধুন্ধুমার সেন্ট্রাল অ্যাভিনিউ

0
30

    CESC এর অত্যাধিক বিদ্যুতের মাশুলের প্রতিবাদে বিজেপি যুব মোর্চার মিছিল ঘিরে ধুন্ধুমার সেন্ট্রাল অ্যাভিনিউ। ভিক্টোরিয়া হাউসের অাগেই চাঁদনিচকের সামনে পুলিস তৈরি করা ব্যারিকেড ভাঙার চেষ্টা করে যুব মোর্চার কর্মী সমর্থকেরা। পুলিসের সঙ্গে ধস্তাধস্তি বেঁধে যায়।  এর পর জলকামান চালান হয়ে পুলিসের তরফে। টিয়ার গ্যাসের সেলও চার্জ করে পুলিস। অাহত হন বেশ কয়েকজন যুব বিজেপি কর্মী। একজনের মাথাও ফেঁটে যায়। গ্রেফতার করা হয়  বিজেপি যুব মোর্চার বহু কর্মীকে।

 CESC র মাশুন  দেশের মধ্যে সব থেকে বেশি। এর প্রতিবাদে ও মাশুল  কমানোর দাবিতে বিজেপি যুব মোর্চার তরফে  CESC এর সদর দফতর ভিক্টরিয়া হাউস অভিযানের ডাক দেওয়া হয় বুধবার। যুব মোর্চার অভিযোগ এই CESC অন্যরাজ্যে অর্ধেক দামে বিদ্যুত বিক্রি করলেও এরাজ্যে গ্রাহকদের থেকে বেশি দাম নিচ্ছে। যুব মোর্চার দাবি অন্যান্য রাজ্যের বড় শহরের মত এরাজ্যেও একাধিক কোম্পানিকে বিদ্যুত পরিষেবা দেওয়ার জন্য টেন্ডার ডাকা হোক।  CESC কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কার সঙ্গে রাজ্য সরকারের এক অশুভ অাঁতাঁতের অভিযোগ করা হয়েছে বিজেপি যুব মোর্চার তরফ থেকে।

CESC এলাকায় যে বিদ্যুতের দাম অনেকটাই বেশি সেকথা অনেকেই বলে অাসছিল দীর্ঘদনি ধরে। রাজ্য সরকার কোন কর্নপাত করেনি। এবার এই ইস্যুকে হাতিয়ার করে রাজ্য সরকারের উপর চাপ বাড়াতে চাইছে বিজেপি। বুধবার সেই লক্ষে বিজেপি অনেকটাই সফল বলে মনে করছে রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশ।