এদেশে মহিলারা কোথাও নিরাপদ নন।

0
12

তেলেঙ্গানায় তরুণী চিকিত্সক প্রিয়ঙ্কা রেড্ডিকে ধর্ষণ করে হত্যার পর পুড়িয়ে মারার ভয়ঙ্কর ঘটনায় ফের তোলপাড় দেশ। একদিকে সর্বত্র মহিলাদের নিরাপত্ত কোথায় এই প্রশ্ন যখন উঠছে সেই সময় এই ভয়ঙ্কর ঘটনাকে সাম্প্রদায়িক রঙ দিতে ব্যস্ত একদল উন্মাদ। বিশেষ করে সোশ্যাল মিডিয়া ছড়িয়ে দেওয়া হচ্ছে সেই বিষ। কয়েকদিন অাগেই রাঁচিতে এক কলেজ ছাত্রীর গণধর্ষণের ঘটনায় এতটা প্রচার লক্ষ করা যায়নি।  বা  তেলেঙ্গানায় নিহত তরুণীর দেহ যেখানে পাওয়া গিয়েছিল সেখানেই অারেক মহিলার পোড়া দেহের সন্ধান মিলেছে। তাই নিয়ে সেরকম কিছু জাান যাচ্ছে না। প্রতিদিন দলিত বা সমাজের দূর্বল শ্রেণির মহিলাদের উপর শারীরিক নির্য়াতনের খবর নিয়ে হইচই তো দূরের কথা এফঅাইঅার পর্যন্ত হয় না বলে অনেক ক্ষেত্রে অভিযোগ। এরাজ্যের স্বরূপনগরে এক প্রৌঢ়ার যৌনাঙ্গে কাঁচের বোতল ঢুকিয়ে দিয়ে অত্যচার করা হলে কেউ মোমবাতি মিছিলও করেন না। কারণ অাসলে এদেশে মহিলারা কোথাও নিরাপদ নন।

এদেশে মহিলারা কোথাও নিরাপদ নন। এখন সন্ধের পর মহিলাদের বাড়িতে ফিরতে দেরি হলে চিন্তায় পড়ে যায় প্রিয়জনেরা। কারণ এদেশ মহিলারা কোথাও নিরাপ্দ নয়। মহিলাদের উপর যৌন নির্যাতনের জড়িত ব্যক্তিরা অধিকাংশ ক্ষেত্রেই তাঁর পরিচিত হন। এর অর্থ চারপাশের মানুষদের থেকেই অাক্রান্ত হন মহিলার। তার মানে এদেশে মহিলারা নিজের চারপাশের গন্ডির মধ্যেও নিরাপদ নন।

উত্তরপ্রদেশে এক অাইনের ছাত্রী বিজেপির প্রাক্তন সাংসদ  তথা প্রাক্তনমন্ত্রী চিন্ময়ানন্দের বিরুদ্ধে যখন যৌন নির্যাতনের অভিযোগ অানেন তখন তাঁকে পাল্টা তোলাবাজির কেস দিয়ে জেলে পুরে দেওয়া হয়। এক খ্রিষ্টান সন্ন্যাসিনী যখন এক বিশপের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তোলেন তখন ওই সন্ন্যাসিনীকেই শাস্তির মুখে পড়তে হয়।একদল মানুষ মহিলাদের এটা করা উচিত নয়, ওই রকম কাপড় জামা পরা উচিত নয় বলে নীতি পাঠ পড়ান অাবার তারাই ধর্ষণের রকম ফের করে তাঁকে সাম্প্রদায়িক রঙ লাগান। কারণে এদেশে কোথাও মহিলারা নিরাপদ নন।