তেলেঙ্গানার বাস কর্মীদের কাজে যোগ দিতে রাজি সরকার। বেসরকারিকরণে পথে অারটিসি?

0
57

সাতদিন ডেস্কঃ   তেলেঙ্গানায় টিএসঅারটিসি বাস কর্মীদের ফের কাজে যোগ দিতে সম্মত হলেন কেসিঅার। গত  সোমবার ৫২দিনের  ধর্মঘটের  পর  ধর্মঘট তুলে নেওয়ার কথা ঘোষণা করে যুক্ত সংগ্রাম কমিটি বা jac । সেই মত মঙ্গলবার কাজে যোগ দিতে এলে কর্মীদের বাধা দেয় পুলিস। এর পর বৃহষ্পতিবার মন্ত্রিসভার বৈঠকের পর কেসিঅার ঘোষণা করেন সবাইকে কাজ ফের যোগ দেওয়ার জন্য স্বাগত জানাচ্ছেন তিনি। শুক্রবার থেকে সবাই কাজে যোগ দিতে পারবেন।  ইউনিয়ন ও তার নেতারা যে কেসিঅার এর না পসন্দ তা এদিন স্পষ্ট করে দিয়েছেন। ইউনিয়ন কর্মীদের বিপথে চালিত করেছে বলে অভিযোগ মুখ্যমন্ত্রীর। কেসিঅার জানিয়েছেন ইউনিয়নের পরিবর্তে কর্মচারি কাউন্সিল তৈর করা হবে। সূত্রের খবর অারটিসিকে বেসরকারিকরণের দিকে এগোচ্ছে রাজ্য সরকার।

 কোন দাবি না মানা সত্ত্বেও কিছুটা নিরুপায় হয়েই কয়েকদিন অাগেই কাজে ফিরতে চাওয়ার  ইচ্ছে প্রকাশ করেছিল ইউনিয়ন।  ইতিমধ্যেই  ধর্মঘট চলাকালীন ৫জন অারটিসি কর্মী অাত্মহত্যা করেছেন। নানা কারণে মৃত্যু হয়েছে মোট ২৫জন কর্মীর। তবুও  ৪৮ হাজার বাস কর্মীর দাবি মানাতো দূরের কথা তাদের সেপ্টেম্বর মাসের বেতন পর্যন্ত দেয়নি সংস্থা।।

গত ৫ অক্টোবর থেকে TSRTC কে রাজ্য সরকারের সঙ্গে মিশিয়ে দেওয়ার দাবি সহ বেশ কয়েকটি দাবি নিয়ে ধর্মঘটে নেমেছিলেন ৪৮ হাজার অারটিসির বাস কর্মী। তাদের সঙ্গে অালোচনা তো দূরের কথা ধর্মঘটে থাকা কর্মীদের  ছাঁটাই করার ঘোষণা করেন মুখ্যমন্ত্রী কেসিঅার। অার ধর্মঘট উঠে যাওয়ার পর কার্যত ইউনিয়নকে তুলে দেওয়ার কথা বললেন মুখ্যমন্ত্রী। দেশের সাম্প্রতিক ইতিহাসে সরকারি সংস্থার ৫২দিনের ধর্মঘটের কোন নজির নেই। ঠিক সেরকমই নজির নেই তাকে যেভাবে অগ্রাহ্য করল কোন সরকার তারও।

সূত্র দ্য নিউজ মিনিট