NRC এর অাতঙ্কেই বিধানসভার উপনির্বাচনে বাজিমাত তৃণমূল কংগ্রেসের

0
33

সাতদিন ডেস্কঃ   রাজ্যে বিধানসভার উপনির্বাচনে ১টি কেন্দ্রে ইতিমধ্যেই জয়ী তৃণমূল কংগ্রেস অন্য২টি কেন্দ্রে জয়ের কাছাকাছি শাসকদল । কালিয়াগঞ্জ  বিজেপি কমলচন্দ্র সরকার প্রথম দিকে এগিয়ে থাকলেও ও্ই কেন্দ্রে   ২হাজার ৪১৪ ভোটে জয়ী  হয়েছেন তৃণমূল কংগ্রেস প্রার্থী তপনদেব সিংহ। তৃণমূল প্রার্থী পেয়েছেন ৯৭ হাজার ৪২৮টি ভোট ( ৪৪.৬৫%)। অন্যদিকে বিজেপি প্রার্থী পেয়েছেন  ৯৫ হাজার ১৪টি ভোট( ৪৩.৫৪ % )। গত  লোকসভা ভোটে এ বিধানসভা কেন্দ্রে বিজেপি প্রার্থী তথা বর্তমান কেন্দ্রীয়মন্ত্রী দেবশ্রী চৌধুরী এগিয়ে ছিলেন ৫৬ হাজার ৭৬২টি ভোটে। NRCএর জন্যই যে কার্যত এই কেন্দ্রে বিজেপি হেরেছে তা মেনে নিয়েছেন বিজেপি প্রার্থী কমলচন্দ্র সরকার। মিডিয়াকে তিনি জানিয়েছেন এনঅারসি কে করেছে , কেন্দ্র। তার ভয়েই এই ফল বলে মনে করেন পরাজিত বিজেপি প্রার্থী।

খড়গপুর সদরে ২০ হাজারের ৮১১ ভোটে বিজেপি প্রার্থী প্রেম চন্দ্র ঝাকে পরাজিত করে জয়ী হয়েছেন তৃণমূল কংগ্রেস প্রার্থী প্রদীপ সরকার। গত লোকসভা ভোটে এই কেন্দ্রে বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ এগিয়ে ছিলেন৪৫হাজার ১৩২টি ভোটে।

করিমপুরে ২৩ হাজার ৯১০টি ভোটে  তৃণমূল কংগ্রেস প্রার্থী বিমলেন্দু সিংহ রায় জয়ী হয়েছেন।পরাজিত হয়েছেন বিজেপির জয়প্রকাশ মজুমদার। গত লোকসভা ভোটের নিরিক্ষে এই কেন্দ্রে তৃণমূলের মার্জিন ছিল ১৪হাজার ৩৪০টি ভোট।