দেশপ্রেমের পরীক্ষা দিতে CAA বিরোধিদের পাকিস্তানের বিরুদ্ধে সরব হতে পরামর্শ প্রধানমন্ত্রীর

0
19

সাতদিন ডেস্কঃ অনেকেই ভাবছিলেন CCA বিরোধি বিক্ষোভের জেরে কিছুটা  ব্যাকফুটে বিজেপি। তাই স্বরাষ্ট্রমন্ত্রী যা বলছেন প্রধানমন্ত্রী তা বলছেন না। সেই ভুল নরেন্দ্র মোদি বৃহষ্পতিবার ভেঙে দিলেন। কর্ণাটকে তুমাকুরুর এক জনসভায় মোদি বলেন কংগ্রেস ও তার সহযোগীরা সংসদের পাশ করা CAA এর বিরুদ্ধে বলেন অথচ পাকিস্তানের বিরুদ্ধে কথা বলেন না।

প্রধানমন্ত্রী ভাঙা রেকর্ডের মত অন্ধ  পাকিস্তানের বিরোধিতাকে দেশপ্রেমের সঙ্গে ফের এদিন গুলিয়ে দেওয়ার চেষ্টা করলেন। মোদির দাবি নাগরিকত্ব অাইনের বিরোধিতা যারা করছেন তারা পাকিস্তানেরও বিরোধিতা করুন। কারণ পাকিস্তানে ধর্মীয় সংখ্যালঘুরা অত্যাচারিত । তাদের এদেশে শরণ দেওয়া অামাদের দায়িত্ব বলে জানিয়েছেন মোদি।

রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের মতে  দেশজুড়ে সংশোধিত নাগরিকত্ব অাইনের বিরোধিতা দিশেহারা বিজেপি ফের পাকিস্তানের বিরুদ্ধেই বোধ হয় সুর চড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। অার তাই নতুন সেনা প্রধান  মিডিয়াকে জানিয়েছেন নির্দেশ পেলে পাক অধিগৃহিত কাশ্মীরেও অপারেশন করতে তারা প্রস্তুত। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে  পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধ জিগির তৈরি করে ও হিন্দু ভোট ব্যাঙ্ককে মেরুকরণ করেই বিজেপি অাগামী ভোটে জিততে চাইছে তা স্পষ্ট।