লাঠি রড নিয়ে JNUএর ক্যাম্পাসে ঢুকে ছাত্রদের উপর হামলা, কাঠগড়ায় ABVP

0
66

সাতদিন ডেস্কঃ তে এবার  হামলা চালালো একদল মুখোশধারী। হাতে লাঠি, রড় নিয়ে ক্যাম্পাসে ঢুকে  পড়ুয়া ও শিক্ষকদের উপর হামলা চালাল তারা। হামলায় অাহত হয়েছেন বেশ কয়েকজন । ইন্ডিয়ান এক্সপ্রেসের রিপোর্ট অনুযায়ী জেএনইউ এর ছাত্র সংসদের তরফে অভিযোগ করা হয়েছে হামলা চালিয়েছে ABVP।  পুলিসের উপস্থিতিতেই এই হামলা চালায় ABVP। হামলায় গুরুতর জখম হয়েছেন JNUSU এর সভাপতি ঐশি ঘোষ। তাঁর মাথায় গুরুতর অাঘাত লেগেছে। ঐশি এক ভিডিও বার্তায় জানিয়েছেন মুখোশধারীরা তাঁর উপর হামলা চালিয়েছে। সিপিএমের তরফে জেএনইউতে হামলার জন্য সরকারকেই দায়ী করা হয়েছে। জেএনইউতে হামলার নিন্দা করে   রাহুল গান্ধী বলেছেন ছাত্রদের প্রতিবাদের স্বরকে সরকার ভয় পেয়েছে, রাষ্ট্রের নিয়ন্ত্রণ এখন ফ্যাসিস্টদের হাতে রয়েছে।

বিভিন্ন বিষয় শাসকদলের চক্ষুশূল হয়ে উঠেছে  JNU এর পড়ুয়ারা। ফি বৃদ্ধি বিরোধী আন্দোলনে এর অাগে পুলিসি নিপীড়ণের শিকার হয়েছিলেন তারা। এর পরও NPR NRC CAA এর  প্রতিবাদে সামনের সারিতে থেকেছেন জেএনইউ এর পড়ুয়ারা। নানা মিথ্যে প্রচার সত্ত্বেও  কিছুতেই জেএনইউকে কব্জা করতে পারছেনা দেশের শাসক দল বিজেপি। সেই হতাশা থেকেই ভয়ের পরিবেশ তৈরি করার জন্য এই হামলা বলে মনে করছে ওয়াকিবহাল মহল। রবিবার জেএনইউতে যে হামলা চললো তা এক কথায় নজিরবিহীন। অতীতে অনেকটা এরকম এক হামলা যাদবপুর বিশ্ববিদ্যালয় নকশালপন্থী ছাত্রদের শায়েস্তা করার জন্য করা হয়েছিল । এবার বোধহয় তাকেও ছাপিয়ে গেল গেরুয়া শিবির।

আমরা কাওকে পোশাক দেখে চিনতে চাই না । কিন্তু ওরা তো মুখটাও দেখালো না । স্বঘোষিত 'বীর' এর বাহিনী হলে যা হয় আর কি ! তীব্র ধিক্কার জানাচ্ছি ওই স্বাধীনতা আন্দোলনের বিশ্বাসঘাতকদের উত্তসূরীদের , যারা আজ JNU তে রাতের আঁধারে পেছন থেকে হামলা চালালো।

Posted by Apdr Bongaon on Sunday, 5 January 2020