তাপস পালের মৃত্যুর জন্য কেন্দ্রের প্রতিহিংসামূলক অাচরণকে দায়ী করলেন কৌশলী মমতা

0
25

সাতদিন  ডেস্কঃ তাপস পালের মৃত্যু কেন্দ্রীয় এজেন্সির অত্যাচারের জেরেই হয়েছে বলে বুধবার মন্তব্য করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যেপাধ্যায়। মমতা বলেছেন প্রতিহিংসামূলক অাচরণের জেরে ৩জন মানুষের অসমায় মৃত্যু তাঁকে দেখতে হল। রোজভ্যালির তদন্তে জেলে যাওয়া তাপস পাল ছাড়াও নারদাকান্ডে অভিযুক্ত সুলতান অাহমেদ ও সাংসদ প্রসূণ বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীর মৃত্যুর জন্যও কেন্দ্র সরকারকেই দায়ী করেছেন তৃণমূল সুপ্রিম। মমতা এদিন বলেন তাপস মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছিল। কেন্দ্রীয় এজেন্সির দ্বারা হেনস্তার শিকার হয়েই তাপস পালের মৃত্যু হয়েছে বলে মনে করেন মুখ্যমন্ত্রী।

 তাপস পালের মৃত্যুর জন্য যখন কেন্দ্রীয় সরকারকে কাঠগড়ায় তুলছেন মুখ্যমন্ত্রী সেই সময় মুখ্যমন্ত্রীর অাচরণ নিয়ে প্রশ্ন তুলেছেন কেন্দ্রীয়মন্ত্রী বাবুল সুপ্রিয়। বাবুলের দাবি সুদীপ বন্দ্যোপাধ্যায়কে দেখতে ভূবনেশ্বরে গেলেও পাশের ঘরে থাকা তাপস পালের সঙ্গে কেন দেখা করেননি মুখ্যমন্ত্রী। এই প্রশ্ন ছুড়ে দিয়েছিন বাবুল।

২০১৬ সালের বিধানসভা ভোটের অাগে মমতা বলেছিলেন অাগে জানলে নারদায় যাদের টাকা নিতে দেখা গেছে তাদের তিনি টিকিট দিতেন না। পরে তাদের অনেকেই তিনি মন্ত্রী করেছেন।কুকথা বলার জন্য তাপস পালের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নিলেও ২০১৯ সালে লোকসভা ভোটে তাঁকে টিকিট দেননি তিনি। রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের মতে কাজের সময় কাজি কাজ ফুরলেই পাজি, এটাই মমতা বন্দ্যোপাধ্যায়ের ইতিহাস। তাই তাপস পালের মৃত্যুর জন্য কেন্দ্রকে দায়ী করে মমতা বাড়তি কিছুটা সহানুভূতি অাদায় করতে চাইছেন। অন্তত এমনটাই মনে করছেন তাঁরা।