CAA নিয়ে কেউ অালোচনা করতে চাইলে ৩দিনের মধ্যে সময় দেবেন – অমিত শাহ

0
68
AMIT SHA

সাতদিন ডেস্কঃ সংশোধিত নাগরিকত্ব অাইন বা সিএএ এর বিষয় নিয়ে  কেউ তাঁর  সঙ্গে অালোচনা করতে চাইলে তিনি তাঁর দফতর ওই ব্যক্তিকে সময় দেবে। । “অামরা ৩দিনের মধ্যে  সময় দেব”। এক সাংবাদিক বৈঠকে বৃহষ্পতিবার এই কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।PTI এর রিপোর্টকে ভিত্তি করে জানাচ্ছে দ্য হিন্দুর ওয়েবসাইট।

একটি বেসরকারি টিভি চ্যানেলের এক অনুষ্ঠানে অমিত শাহ জানিয়েছেন গোলি মারো ও ভারত পাকিস্তান ম্যাচ এর মত ভাষণের জেরে তারা দিল্লি বিধানসভা ভোটে পরাজিত হয়ে থাকতে পারেন। দল ওই মন্তব্যকে অনুমোদন করে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

দিল্লি বিধানসভা ভোটের ফলাফলের ক্ষেত্রে তার অনুমান ভুল ছিল স্বীকার করে নিলেও এই ফল যে সিএএ ও এনঅারসি র বিরুদ্ধে মানুষের রায় তা মানতে নারাজ অমিত শাহ। অমিত শাহ এদিন জানিয়েছেন বিজেপি শুধুমাত্র ভোটে জেতার জন্য নির্বাচন লড়ে না , অাদর্শের প্রচারের জন্যও লড়ে।

দিল্লি বিধানসভা ভোটের প্রচারে অমিত শাহ নিজে ঝাঁপিয়ে পড়েছিলেন। সভা থেকে রোড শো বাদদেননি কিছুই। এমনকি লিফলেট বিলি করতেও তাঁকে দেখা গিয়েছিল। এর পর পরাজয়ের দায় কারো ঘাড়ে চাপাতেই  তিনি এই সব কথা এখন বলছেন বলে মত রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের।সিএএ নিয়ে যে স্বরাষ্ট্রমন্ত্রী সবার সঙ্গে অালোচনা করতে প্রস্তুতে তিনি নিজে শাহিনবাগে অবস্থানরত মহিলাদের সঙ্গে অালোচনার রাস্তা তো যাননি। বরং কটাক্ষ করেছেন ওই অবস্থান নিয়ে। তাই দিল্লি পরাজয়ের দায় নিজের ওপর থেকে ঝেড়ে ফেলে কর্মীদের মনোবল বাড়াতেই শাহের এই কৌশল বলে মনেকরছেন অনেকে।