দিল্লির হিংসা পরিকল্পিত গণহত্যা বললেন মমতা, বুঝতে এতদিন কটাক্ষ বিরোধীদের

0
96

সাতদিন ডেস্কঃ এরাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রায় এক সপ্তাহ সময় নিলেন দিল্লি দাঙ্গা যে পরিকল্পিত গণহত্যা তা বলতে। সোমবার নেতাজি ইন্ডোরে দলীয় কর্মীদের সভায় মমতা বলেন দিল্লির হিংসা পরিকল্পিত গণহত্যা। মমতা বলেন গুজরাট মডেলে দিল্লির  হিংসা। পুলিসকে নিষ্ক্রিয় রেখে দিল্লিতে হিংসা করা হয়েছে। রবিবার শহিদ মিনারে বিজেপির সভায় যোগ দিতে অাসা কিছু বিজেপি সমর্থক যারা গোলি মারো শ্লোগান দিয়েছিল তাদের মধ্যে ৩জনকে পুলিস গ্রেফতার করেছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। দিল্লি দাঙ্গায় পীড়িত মানুষদের অার্থিক সাহায্যের পাশাপাশি প্রয়োজনে এরাজ্যে অাশ্রয় দেওয়ার অাশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী।

দিল্লিতে যে পরিকল্পিতভাবে গণহত্যা করা হয়েছে তা বলতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এতদিন সময় নিলেন কেন তা নিয়ে প্রশ্ন তুলছেন বিরোধীরা । রবিবার কলকাতায় এসে অমিত শাহ সভা করলেন অথচ তৃণমূলের তরফে কোন প্রতিবাদ কর্মূসচি নেওয়া হল না কেন মিডিয়ায় প্রশ্ন তুলেছেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী।সিপিএমের নেতা দাবি বিজেপি ও তৃণমূলের লড়াই অাসলে বাইরের লোকদেখানো ,ভিতরে ভিতরে সমঝোতা রয়েছে দুটি দলের।

দিল্লিতে যখন দাঙ্গা হচ্ছে তখন কার্যত নীরবতা পালন করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ওড়িশায় অমিত শাহের সঙ্গে বৈঠক করেছেন। একসঙ্গে বসে খাওয়া দাওয়া করেছেন। তখন তারা মনে পড়েনি দিল্লি  গণহত্যার জন্য যিনি দায়ী তার সঙ্গে বসে খাওয়া দাওয়া করা যায়নি। বৈঠকের পর মিডিয়াকে মমতা জানিয়েছিলেন দিল্লি হিংসা নিয়ে তিনি উদ্বিগ্ন। তাহলে কি ভোটের রণকৌশলের হিসাব নিকেশই কষেই দিল্লি দাঙ্গাকে পরিকল্পিত গণহত্যা বলে মন্তব্য করলেন মমতা।এদিনের সভায় মমতার সঙ্গে  এক সঙ্গে হেঁটে সভায় হাজির হন প্রশান্ত কিশোরও।