রাজ্যে একদিনে করোনায় মৃত ১৭, অাক্রান্ত ৩৭২

0
11

সাতদিন ডেস্ক( ১১জুন ) ১০জুন একদিনে অাক্রান্ত হয়েছেন ৯৯৯৬জন। অাগের ২৪ ঘন্টায়   অাক্রান্ত হয়েছিলেন  ৯৯৮৫জন।  ১০ জুন দেশে মোট অাক্রান্ত অন্তত ২ লক্ষ ৮৬হাজার ৫৭৯। গত ২৪ ঘন্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩৫৭জনের। এর অাগের দিন মৃত্যু হয়েছিল ২৮৭ জনের। দেশে মোট করোনা অাক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ৮১০২।

 রাজ্যের পরিস্থিতিও ভয়াবহ। ১০ জুন একদিনে রাজ্যে করোনায় অাক্রান্ত হয়েছেন ৩৪৩জন।   অাগেরর দিন রাজ্যে করোনায় অাক্রান্ত হয়েছিলেন  ৩৭২  জন। ১০জুন পর্যন্ত   রাজ্যে মোট অাক্রান্তের সংখ্যা ৯৩২৮জন। ১০জন রাজ্যে একদিনে করোনায় মৃত্যু হয়েছে ১৭জনের। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মৃতের সংখ্যা ৪৩২।

লকডাউনের সময়কে ব্যবহার করে করোনা টেস্ট ও পরিকাঠামো বৃদ্ধির দিকে নজর না দিয়ে দেশের অর্থনীতিকে অারো খুলে দেওয়ার নীতিগুলি ঘোষণা করেছে কেন্দ্র। লকডাউনের জেরে অায় নেই গরিব ও নিম্নবিত্তদের । পথে মারা যাচ্ছেন অসংখ্য মানুষ। এর বিরুদ্ধে যাতে প্রতিবাদ না করতে পারে মানুষ তাই   প্রতিবাদীদের একাংশের কন্ঠরোধ করার জন্য জেলে বন্দি করে রাখা হয়েছে। রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশের মতে করোনার সুযোগ নিয়ে দেশে কার্যত স্বৈরতান্ত্রিক রাজ কায়েম করতে চাইছে সরকার। এদেশেও শ্বাস নিতে কষ্ট হচ্ছে মানুষের।