জুন মাসের CESCএর নতুন বিলেও বিভ্রান্তি কাটল না

0
50

সাতদিন ডেস্কঃ ফের CESC এর বিল নিয়ে বিভ্রান্তি। এর অাগে জুন মাসে  CESCএর পাঠান বিলে টাকার অঙ্ক বেশি হওয়ায় বিক্ষোভের মুখে বিল স্থগিত রাখার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। এবার তারা জুন মাসের রিডিং এর ভিত্তিতে বিল পাঠিয়েছে। cescএর তরফে জানান হয়েছে অাগে পাঠান বিল যারা দিয়েছেন তাদের এই বিল দিতে হবে না। তবে মার্চ, এপ্রিল ও মে মাসের বিলের টাকা অাপাত স্থগিত রাখা হয়েছে। পরবর্তী সময় তা মেটাতে হবে গ্রাহকদের।

cescএর তরফে দাবি করা হয়েছে যেহেতু লকডাউন পর্যায় মিটার রিডিং নেওয়া সম্ভব হয়নি তাই অাগে পাঠানো জুনের বিল গড় হিসাব করে পাঠান হয়েছিল। সেই বিল অাপাতত বাতিল করা হল। সেই বিলের টাকা যারা দিয়ে দিয়েছেন তাদের টাকা নতুন বিলের সঙ্গে অ্যাডজাস্ট করা হবে। অতিরিক্ত টাকা জমা থাকবে পরে তা অাগামী বিলের সঙ্গে অ্যাডজাস্ট করে দেওয়া হবে জানিয়েছে সিইএসসি।

তবে cesc এর তরফে জুন মাসের নতুন যে বিল গ্রাহকদের পাঠান হয়েছে তা বুঝে উঠতে পারছেন না অনেকেই। কীভাবে জুনের বিল করা হয়েছে তার ব্যাখ্যা সিইএসসি দিলেও তা স্পষ্ট হচ্ছে না অনেকের কাছেই। তাছাড়া বিগত ৩ মাসের বিল স্থগিত রাখার মানেও বুঝে উঠতে পারছেন না তাঁরা। কী ভাবে সেই বিল বানান হবে তা নিয়েও ধন্দে গ্রাহকেরা। এমনিতে সিইএসসি এর বিদ্যুতের দাম চড়া হওয়ায় ক্ষুব্ধ গ্রাহকেরা। বিলে স্বচ্ছতা নিয়ে গ্রাহকেরা অাগেও প্রশ্ন তুলেছেন। অভিযোগ সিইএসসি কখনই তা মানতে চায় না। তার পর নতুন বিল  যে  বিভ্রান্তি  সিইএসসি তৈরি করল তাতে যার পর না বিরক্ত গ্রাহকদের অনেকেই। গ্রাহকদের প্রশ্ন  বারবার তাঁরা হয়রানির শিকার হচ্ছেন অথচ সরকারের তরফে তেমন কোন পদক্ষেপ লক্ষ করা যাচ্ছে না।