মোদির বিদেশ সফরে খরচ ৫১৭ কোটি না ২০০০ কোটি? বিভ্রান্তি বাড়ল সরকারের তথ্যে

0
15

সাতদিন ডেস্কঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ২০১৫ সাল থেকে ৫৮টি দেশ সফরের জন্য সরকারের খরচ হয়েছে ৫১৭ .৮২ কোটি টাকা। মঙ্গলবার রাজ্যসভায় প্রশ্নের জেরে এক লিখিত  জবাবে এই তথ্য জানিয়েছে সরকার।

যদিও ২০১৮ সালে সরকারের তরফে জানান হয়েছিল ২০১৪ এর জুন মাস  থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিদেশ সফরে খরচ হয়েছিল ২০০০ কোটি টাকা। সেই সময়ের বিদেশপ্রতিমন্ত্রী ভিকে সিং জানিয়েছিলেন  ১৫৮৩.১৮ কোটি টাকা খরচ হয়েছিল প্রধানমন্ত্রীর বিমানের রক্ষণাবেক্ষণের জন্য।১৫ জুন  ২০১৪ থেকে ৩ ডিসেম্বর ২০১৮ প্রধানমন্ত্রীর চার্টার্ড বিমানের জন্য খরচ হয়েছিল  ৪২৯.২৫ কোটি টাকা। হটলাইনের জন্য খরচ হয়েছিল ৯ কোটি ১১ লক্ষ টাকা।

 স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে নরেন্দ্র মোদির বিদেশ সফরে অাজ  পর্যন্ত ঠিক কত টাকা খরচ হয়েছে। ২০১৮ সালে সরকারের তরফে যদি মোদির বিদেশ সফরের খরচ ২০০০ কোটি টাকা বলা হয়ে থাকে তাহলে গত মঙ্গলবার রাজ্যসভায় তা কমে ৫১৭ কোটি টাকা হল কী করে?

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিদেশ সফর নিয়ে বিরোধীরা বহু কটাক্ষ করেছেন। তার সফরের খরচ নিয়েও প্রশ্ন উঠেছে। তবে এই প্রথম প্রধানমন্ত্রীর বিদেশ সফর নিয়ে একই সরকারের তরফে  দুবার দুরকম তথ্য দেওয়ায় বিভ্রান্তি অারো বাড়ল।

সূত্র এনডিটিভি