হাথরাসে গণধর্ষিতাকে ধর্ষণ করা হয়নি জানালেন উত্তরপ্রদেশ পুলিসেরADG

0
28

সাতদিন ডেস্কঃ দেরিতে হলেও হাথরাসে দলিত যুবতীর গণধর্ষণ ও হত্যার ঘটনায় সরব হচ্ছে বিভিন্ন রাজনৈতিক দল। এরই মধ্যে অবশ্য উত্তরপ্রদেশের এডিজি প্রশান্ত কুমার জানিয়েছেন ফরেনসিক রিপোর্ট অনুযায়ী মৃত তরুণীকে ধর্ষণ করা হয়নি। তরুণীর শরীর থেকে সংগৃহীত  নুমনায় কোন শুক্রাণু মেলেনি।

জিভ কেটে, শিড়দাঁড়া ভেঙে , নগ্ন ও ক্ষত বিক্ষত   নিজেকেই নিজে করেছিলেন নির্যাতিতা। না এমনটা বলেন নি পুলিসের ওই অাধিকারিক। যেমনভাবে সিবিঅাই এর বিশেষ অাদালত বলেনি কেমন করে ষড়যন্ত্র ও পরিকল্পনা ছাড়া একটা ৫০০ বছরে বিশাল মসজিদ ধ্বংস হয়ে গেল। এদেশে অাইন, অাইনের শাসন ক্রমশ অপ্রাসঙ্গিক হয়ে পড়ছে। তার মানে অাগে খুব প্রাসঙ্গিক ছিল তা নয়। অাগে চুক্ষলজ্জার খাতিরে কিছু একটা হত। এখন অার সেটুকুও অবশিষ্ট নেই।

হাথরাসের গণ ধর্ষণ কংগ্রেস সহ বিরোধীদের কাছে যোগীর ইস্তফা চাওয়ার হাতিয়ার হয়ে উঠেছে। বেশ কিছুদিন তা চলবে। তার পর চুপচাপ। তবে এরই মধ্যে প্রতিদিন উত্তরপ্রদেশ তো বটেই দেশের কোথাও না কোথাও মহিলার, বিশেষ করে দরিদ্র ,দলিত ও পিছিয়ে পড়া অংশের মহিলার ধর্ষণের শিকার হবেন। NCRB রেকর্ডে নম্বর বাড়বে।  অবস্থার পরিবর্তন হবে না। বোধহয় ব্যবস্থার পরিবর্তন ছাড়া তা সম্ভবও নয়।